Monday, February 20, 2023

Job Vacancy 2023
















শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে আধার দপ্তরে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ | UIDAI Aadhaar Department Recruitment 2023


এবারে এই আধার দপ্তরে হতে চলেছে কর্মী নিয়োগ। সারা দেশের যে কোনো রাজ্য থেকে পুরুষ মহিলা উভয় বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে তাকে অবশ্যই ভারতের একজন স্থায়ী নাগরিক হতে হবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক। নিম্নে এই বিষয়ে বিশদে বুঝিয়ে বলা হল।





নিয়োগকারী দপ্তর ও শূন্যপদ গুলির নাম:-

কেন্দ্রীয় সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তরফ থেকে Unique Identification Authority Of India এর অধীনে বিভিন্ন ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এখানে যে যে শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে সেগুলি হল-


• Technical Officer

• Junior Translation Officer







শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা:-

উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করার ক্ষেত্রে যে পদের জন্য যে ধরনের শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য যোগ্যতা থাকতে হবে তা হল-




Junior Translation Officer-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই কোনো সরকার স্বীকৃত ইউনিভার্সিটি থেকে হিন্দি/ইংরেজিতে ডিগ্ৰি কোর্স বা ডিপ্লোমা কোর্স Complete করে থাকতে হবে। এই পদের ক্ষেত্রেও আবেদনকারীর বয়স হতে হবে ২/০৩/২০২৩ অনুযায়ী ৪৬ বছরের নীচে।



Technical Officer-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো সরকার স্বীকৃত ইউনিভার্সিটি থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশানে মাস্টার ডিগ্ৰি অথবা ইঞ্জিনিয়ার বা টেকনোলজি তে চার বছরের ডিগ্ৰি কোর্স Complete করে থাকতে হবে। এছাড়াও কেন্দ্রীয় সরকার অধীনস্থ যে কোনো দপ্তরে ৩/৫ বছর রেগুলার বেসিস অফিসার পদে কর্মরত অবস্থায় থাকতে হবে। তবে কোনো আবেদনকারীর যদি ICT Projects/e-governance/Networking/Telecom/Software Development/Database Administration ইত্যাদি পদে কাজের অভিজ্ঞতা থাকে তাহলে তিনি অগ্ৰাধিকার পাবেন। এক্ষেত্রেও আবেদনকারীর বয়স হতে হবে ২/০৩/২০২৩ অনুযায়ী ৫৬ বছরের নীচে।









আবেদন পদ্ধতি:-

উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য যা যা পদ্ধতি অনুসরণ করতে হবে সেগুলি হল-


১) প্রথমে এই প্রতিবেদনের একেবারে শেষে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে নিয়ে সেখানকার ৪, ৫ এবং ৬ নম্বর পৃষ্ঠায় দেওয়া অ্যাপ্লিকেশান ফরম্যাটের একটি সাদা A4 সাইজ পেপারে একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে।

২) এরপর সেই ফর্মে আবেদনকারীর নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, জন্ম তারিখ, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার সহ আরও অন্যান্য তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলতে হবে।

৪) এরপর এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ফর্মের একেবারে উপরে ডানদিকে ফটো লাগানোর জন্য যে জায়গা দেওয়া হয়েছে সেখানে লাগিয়ে দিতে হবে এবং ফর্মের একেবারে নীচে ডানপাশে সিগনেচারের জন্য যে জায়গা দেওয়া হয়েছে সেখানে একটি সিগনেচার করে দিতে হবে।

৫) এরপর যে আবেদনকারী যে পদের জন্য আবেদন করেছেন তার জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ আরও যদি কোনো শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব কিছুর মার্কসীট ও সার্টিফিকেটের এক কপি করে জেরক্স বের করে নিতে হবে।

৬) এরপর সেগুলির প্রতিটিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে।

৭) সবশেষে পূরণ করা আবেদন পত্র সহ এই সেলফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি গুলি একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে একটি খামে ভরে খামের উপর যে আবেদনকারী যে পদের জন্য আবেদন করেছেন সেই পদের নাম ও ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় স্পীড পোস্টের মাধ্যমে জমা দিতে হবে।









প্রয়োজনীয় নথীপত্র:-

আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে জমা দিতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ডের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ যে আবেদনকারী যে পদের জন্য আবেদন করবেন সেই পদের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেটের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৪) কম্পিউটার কোর্সের সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৫) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।



৮) ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেটের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৯) দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।










নির্বাচন প্রক্রিয়া:-

আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্র ও সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ভালো করে খতিয়ে দেখে যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদেরকে শর্টলিস্ট করে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। এই ইন্টারভিউতে যারা পাস করবেন তাদেরকে বাছাই করে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।












আবেদন করার শেষ তারিখ ও আবেদন পত্র পাঠানোর ঠিকানা:-

এখানে উক্ত শূন্যপদ গুলির জন্য অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং এই আবেদন প্রক্রিয়া শেষ হবে আগামী ২/০৩/২০২৩ তারিখ। তাই যারা আবেদন করতে চান তারা নিম্নলিখিত ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন পত্র পাঠিয়ে দিন। আবেদন পত্র পাঠানোর ঠিকানা হল-


      To,

      The Director(HR),

      Unique Identification Authority

      Of India (UIDAI), Bangla Sahib Road,

      Behind Kali Mandir, Gole Market,

      New Delhi-110001.







Apply Now 




















Thanks & Regards.
Subhajit Biswas 

No comments:

Post a Comment

Apollo Pharmacy Job Vacancy 2024

1. Company Name : *Medicine company warehouse Job*  (under 3rd party payroll)  2. Company Location - Rajarhat  3. Job Role - P...