Sunday, February 19, 2023

IDBI Bank Job 2023















নূন্যতম যোগ্যতায় IDBI ব্যাঙ্কে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ | IDBI Bank Job Recruitment 2023












শূন্যপদের নাম ও সংখ্যা:-

কেন্দ্রীয় সরকার অনুমোদিত বানিজ্যিক ব্যাঙ্ক Industrial Development Bank Of India (IDBI) এর তরফ থেকে সারা দেশ জুড়ে গড়ে ওঠা বিভিন্ন ব্রাঞ্চে মোট ৬০০ জন Assistant Manager নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 










শিক্ষাগত যোগ্যতার মাপদন্ড:-

IDBI ব্যাঙ্কে Assistant Manager পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে গ্ৰ্যাজুয়েশান পাস করে থাকতে হবে।











বেতনের পরিমাণ:-

এখানে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যারা শেষ পর্যন্ত সমস্ত ধাপগুলি সফল ভাবে অতিক্রম করে চাকরিতে নিযুক্ত হবেন তাদেরকে চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে কেন্দ্রীয় সরকারের বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে।











প্রয়োজনীয় প্রমান পত্র:-

অনলাইনের মাধ্যমে আবেদন করার সময় যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে আপলোড করতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট স্ক্যান করা।
২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড/ ভোটার কার্ড/প্যান কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স/ফটো লাগানো ব্যাঙ্কের প্রথম পাতা স্ক্যান করা।
৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক ডিগ্রি পাসের মার্কসীট ও সার্টিফিকেট স্ক্যান করা।
৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তা স্ক্যান করা।
৫) ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট স্ক্যান করা।
৬) প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে শারীরিক প্রতিবন্ধকতার প্রমান পত্র স্ক্যান করা।
৭) এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।












নিয়োগ পদ্ধতি:-
এখানে উক্ত শূন্যপদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর প্রথমে একটি ২০০ নম্বরের কম্পিউটার বেসড পরীক্ষার জন্য ডাকা হবে। এতে যারা যারা উত্তীর্ণ হবেন তাদেরকে শর্টলিস্ট করে দ্বিতীয় ধাপের পরীক্ষা অর্থাৎ ডকুমেন্টস ভেরিফিকেশানের জন্য ডাকা হবে। এতেও যারা উত্তীর্ণ হবেন তাদেরকে বাছাই করে তৃতীয় ধাপ অর্থাৎ পার্সোনাল ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। এতেও যারা উত্তীর্ণ হবেন তাদেরকে অন্তিম ধাপের পরীক্ষা অর্থাৎ মেডিকেল টেস্টের জন্য ডাকা হবে। এই চারটি ধাপ মিলিয়ে মোট প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি ফাইনাল মেরিট লিস্ট তৈরী করা হবে। সেই অনুযায়ী যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদেরকে বাছাই করে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।











অনলাইন পরীক্ষার তারিখ:-
সংশ্লিষ্ট শূন্যপদের জন্য আগামী এপ্রিল মাসে কম্পিউটার বেসড পরীক্ষা নেওয়া হবে। তবে পরীক্ষার নির্দিষ্ট দিন এখনো পর্যন্ত জানা যায়নি। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর জানিয়ে দেওয়া হবে।











আবেদনের সময়সীমা:-
IDBI ব্যাঙ্কের তরফ থেকে প্রকাশিত Assistant Manager পদের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়ার অনলাইন পোর্টাল গত ১৭ ই ফেব্রুয়ারি ২০২৩ থেকে খুলে গিয়েছে এবং তা চলবে আগামী ২৮ শে ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত। তাই যারা আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য তারা এই নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করে ফেলবেন কারণ সময়সীমা পেরিয়ে গেলে অনলাইন অ্যাপ্লিকেশন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে।













Job Location 👇👇👇
























Thanks & Regards
Subhajit Biswas 
S&S Solution Unit 



No comments:

Post a Comment

Apollo Pharmacy Job Vacancy 2024

1. Company Name : *Medicine company warehouse Job*  (under 3rd party payroll)  2. Company Location - Rajarhat  3. Job Role - P...